ইংরেজির পাশাপাশি আমার মা আমাকে বাংলা শিক্ষা দিয়েছেন- শুদ্ধ বাংলায় হাউস অব কমন্সে টিউলিপ সিদ্দিক এমপি


ইংরেজির পাশাপাশি আমার মা আমাকে বাংলা শিক্ষা দিয়েছেন- শুদ্ধ বাংলায় হাউস অব কমন্সে টিউলিপ সিদ্দিক এমপি

সৈয়দ শাহ সেলিম আহমেদ-লন্ডন টাইমস নিউজঃ একুশে ফেব্রুয়ারি মহান আন্তর্জাতিক  মার্তৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে হাউস অব পার্লামেন্টের গ্রান্ড কমিটি রুমে রাইট অনারেবল এমপি স্যার অ্যালান মিলের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ব্রিটিশ বাংলাদেশীদের এক মিলন মেলায় পরিণত হয়। আয়োজক কমিটির পক্ষে সভায় সভাপতিত্ব করেন মোতাহার চৌধুরী, আর উপস্থাপনা করেন আবু তাহের এমবিই।

 

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিক এমপি এবং লন্ডনস্থ বাংলাদেশের হাই কমিশনার নাজমুল কাওনাইন। সভার শুরুতে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে  দাঁড়িয়ে  এক  মিনিট নিরবতা পালন করা হয়।

 

সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব নিয়ে নিজেদের মতামত তুলে ধরেন সাজনা মিয়া, জারা রহিম, সারওয়ার হোসেন, শিউলি পিনকী, সামসিয়া আলী, মীর আবদুর রহমান, জেনিফার সারোয়ার, মিসবাহ রহমান প্রমুখ।

সভায় স্বরচিত কবিতা থেকে আবৃত্তি করেন চ্যানেল আইয়ের ক্যামেরা পার্সন রেজা খান।

 

মহান একুশে ফেব্রুয়ারি এবং নিজের মায়ের ভাষার মর্যাদা আর গুরুত্ব তুলে ধরে টিউলিপ সিদ্দিক এমপি বলেন, আমার মা যখন আমাকে বাংলা শিক্ষা দেন, তখন অনেকেই যেমন আজকেও ক্লাসে অনেকে বলেন, বাংলা শিখে কি হবে, কোন কাজে আসবেনা। কিন্তু না, নিজেকে জানতে হলে, নিজেকে সাকসেস করতে হলে নিজের ভাষা, নিজের মা, নিজের সংস্কৃতিকে ভালোবাসতে হবে।

টিউলিপ বলেন, আমি অনেক কষ্ট করে রবীন্দ্রনাথ শিখেছি। বাংলার পাশাপাশি ইংরেজি, আরবি পড়েছি, এভাবেই গ্র্যাজুয়েট হয়েছি।

 

টিউলিপ বলেন, তিনি গর্ববোধ করেন বাংলা ভাষা শিখে। আজকের এই অনুষ্ঠান স্যার অ্যালেন মিল এর উদ্যোগ নেয়ার ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 

বিস্তারিত আসছে চ্যানেল আই রিপোর্টে

Tweet@salim1689

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar