লন্ডনে সাংবাদিকদের সাথে মতবিনিময়


ইলিয়াস পত্নী লুনা স্বামীর আসনে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে চান


ইলিয়াস পত্নী লুনা স্বামীর আসনে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে চান

নিজস্ব প্রতিনিধি । ৩ আগস্টঃ আজ নিখোজ বিএনপি নেতা ইলিয়াস  পত্নী তাহসিনা রুশদী লুনা লন্ডনে সংবাদ সম্মেলন করেছেন। ব্রিস্টল ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছেলের গ্রাজুয়েশন অনুষ্ঠানে যোগ দিতে  সম্প্রতি তিনি লন্ডনে আসেন।

পূর্ব লন্ডনের থাই থাই রেস্টুরেন্টে এই মতবিনিময়ে বিএনপি নেতারা ছাড়াও ইলিয়াস-লুনা দম্পতির ছেলে আবরার ইলিয়াস ও লাবিব শারার এবং ইলিয়াস আলীর ভাই আসকির আলী ছিলেন।

স্বামী ইলিয়াস আলীর সন্ধান পেতে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের নীতি-নির্ধারকদের কাছে ধরনা দিয়েও কোনো সহযোগিতা পাননি বলে জানান তাহসিনা রুশদীর লুনা।

তিনি বলেন, “প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পরে তিনি আমাকে আশ্বাস দিয়েছিলেন, তিনি চেষ্টা করবেন। কিন্তু বাস্তবে আমরা কোনো প্রতিফলন পাইনি।”ইলিয়াস আলী একজন ‘ভালো সংগঠক ও আপসহীন’ হওয়ায় রাজনৈতিকভাবে মোকাবেলা করতে না পেরে তাকে ‘গুম করা’ হয় বলে মনে করেন তার স্ত্রী।লুনা বলেন, স্বামী নিখোঁজের পাঁচ বছর পেরোলেও এখনও অনিশ্চয়তার মধ্যে দিন কাটছে তাদের।“আমরা এখনও আশায় আছি, উনি ফিরে আসবেন-এটা আমাদের বিশ্বাস।”

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে লুনা বলেন, দল নির্বাচনে গেলে এবং পার্টি তাকে মনোনয়ন দিলে বিশ্বনাথ-বালাগঞ্জ আসনে নির্বাচন করবেন। এজন্য এলাকার মানুষের সঙ্গে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।তবে ওই আসন ছাড়া অন্য কোথাও প্রার্থী হওয়ার আগ্রহ নেই বলে জানান লুনা।

অপর এক প্রশ্নের জবাবে লুনা বলেন, বাংলাদেশে চলাফেরায় বাধার মুখে পড়তে হয় তাকে। অতীতের মতো স্বাধীনভাবে চলাচল করতে পারেন না, এখন ‘অনেক নিয়ন্ত্রিত’।“লন্ডনে আসার প্রাক্কালে আমাকে বাধা প্রদান করা হয়। এয়ারপোর্টে আটকে রাখার ব্যাপারে কেউ কিছু বলতে পারেনি। আদালতে যেতে হয়েছে। একটি সাধারণ মানুষের জন্য এটা হয়রানি।“কোর্টের অর্ডার নিয়ে আসার পরেও বলা হয়েছে, আমাকে বিলেত আসতে দেওয়া হবে না।”

সংবাদ সম্মেলনে  যুক্তরাজ্য বিএনপির সহ-সভাপতি তৈমুছ আলী, ড. মুজিবুর রহমান, কালাম আজাদ, গুলজার আহমদ ও সিলেট বিএনপির নেতা ফখরুল ইসলাম ফারুক উপস্থিত ছিলেন।

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar