ওরাল সেক্সে মারাত্মক রোগ ছড়াচ্ছেঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা


ওরাল সেক্সে মারাত্মক রোগ ছড়াচ্ছেঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থা

স্বাস্থ্য বিভাগঃমুখমেহন। এক অনাবিল আনন্দের চাবিকাঠি। চরম যৌন উত্তেজনার পারদ চড়ানো এমনই এক অভ্যাসই নাকি বাড়াচ্ছে বিপদ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO-এর গবেষণা অনুযায়ী, মুখমেহন বা ওরাল সেক্স থেকেই ছড়াচ্ছে গনোরিয়ার জীবাণু। যৌনরোগের মধ্যে অন্যতম এই গনোরিয়ার জীবাণু দ্রুত নাকি ছড়িয়ে পড়ছে। তাও আবার দুনিয়া জুড়ে কন্ডোমের ব্যবহার কমার ফলেই এমনটা হচ্ছে।

 

WHO এমনও জানিয়েছে, গনোরিয়ায় নিত্য নতুন জটিলতার ফলে এই রোগের চিকিৎসা আরও কঠিন হয়ে পড়ছে। বেশ কিছু ক্ষেত্রে চিকিৎসা সম্ভবই হচ্ছে না। অসুরক্ষিত মিলনের ফলে এই সংক্রমণ ছড়ায়। তাই দ্রুত প্রতিরোধ ক্ষমতা লাভ করেছে এই রোগ, কোনও ওযুধেই আর নাকি কাজ হচ্ছে না।

5b5d97a253ec96b0d95183942f17d34a

পরিসংখ্যান বলছে, প্রতি বছর ৮ কোটির মতো মানুষ এই রোগে আক্রান্ত হন। এ ফলে বন্ধ্যাত্ব দেখা দিচ্ছে। প্রায় ৭৭টি দেশ থেকে সমীক্ষা চালিয়ে এই সিদ্ধান্তে এসেছে WHO। তথ্যে জানা যাচ্ছে, গনোরিয়ার নিজস্ব অ্যান্টি-বায়োটিক প্রতিরোধ করার ক্ষমতা জন্মে গিয়েছে। অর্থাৎ ওষুধ রোগ নিরাময় করতে ব্যর্থ হচ্ছে। বস্তুত, ওই ৭৭টি দেশই অনুন্নত, গরিব দেশ। ফলে সেখানকার মানুষের চিকিৎসার খরচ জোগানো কঠিন।

 

তবে আরও একটি জিনিস জানা গিয়েছে। যা বেশ ভয়ের এবং আশঙ্কারও। ওরাল সেক্সের মাধ্যমে গনোরিয়ার জীবাণু ছড়িয়ে পড়ে জন্মাচ্ছে নয়া রোগ সুপার গনোরিয়া। মার্কিন মুলুকে, লাতিন আমেরিকায় গনোরিয়া বাড়ছে পুরুষদের মধ্যে সমকামের ফলে। কন্ডোমের ব্যবহার কমে যাওয়ায় বেড়েছে এই রোগের প্রকোপ।

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar