কেন ইউ হিয়ার মি- নতুন এক হ্যাকিং সিস্টেমঃপুলিশ ও অপারেটরদের সতর্কতা


কেন ইউ হিয়ার মি- নতুন এক হ্যাকিং সিস্টেমঃপুলিশ ও অপারেটরদের সতর্কতা

লন্ডন টাইমস নিউজঃ নতুন এক ধরনের ফোন প্রতারনা মার্কিন যুক্তরাষ্ট্র থেকে শুরু হয়েছে, যা ব্রিটেনের জনগনকেও খুব শীগ্রই টার্গেট করে সেই ফোন কল সহজেই আসতে পারে। সেজন্য পুলিশ এবং ফোন কল অপারেটরগুলো থেকে জনগনকে হুশিয়ারি ও আগাম সতর্ক বার্তা জারি করেছে।

phone-call.jpg

পুলিশ বলছে, কেউ যদি ফোন করে বলে, কেন ইউ হিয়ার মি – তাহলে সাথে সাথে ফোন কল রেখে দিতে, লাইন কেটে দিতে। নাহলে শুনতেছি বা ইয়েস বলার সাথে সাথে আপনি ভিক্টিম হয়ে যাবেন।

 

যেভাবে এই ফোন কল স্ক্যাম কাজ করে-

 

০১) আপনি লোকাল নাম্বারে ফোন রিসিভ করবেন

০২) অপর প্রান্ত থেকে কলার তার পরিচয় এবং কোম্পানির কাজ সেই কথাটাই বলবে

০৩)  তারপরই কলার আপনাকে জিজ্ঞেস করবে সেই প্রশ্ন- কেন ইউ হিয়ার মি –

০৪)  আপনার উত্তর রেকর্ড করা হচ্ছে, ইয়েস বলার সাথে আপনার উত্তর এডিটেড হয়ে যাবে এবং আপনি বিশাল ক্রয় মূল্য ব্যাপারে এক্সেপ্ট করেছেন- ইলেক্ট্রনিক ভয়েস  সাইন হয়ে যাবে।

তার মানেই আপনি কন্ট্রাক্ট এগ্রি এবং বিল দিতে বাধ্য- কারন আপনি কোন কিছু না কিনেও খরিদ করেছেন মর্মে কন্ট্রাক্ট সাইন করেছেন।

 

ভয়েস সাইন লেজিটিমেইট হলেই এই সব কম্পানিগুলো ইতোমধ্যেই ভার্জিনিয়া, পেনসিলভানিয়া,  ফ্লোরিডা ইত্যাদি শহরে লোকদেরকে ঠাকানোর কৌশলে মেতে উঠেছে। অপ-ব্যবহার করছে।

 

সিপিআর কল ব্লকাররা বলেছেন, তাদের অভিজ্ঞতায় তারা বুঝেছেন এই স্ক্যামাররা শীগ্রই লন্ডনের কাস্টমারদের টার্গেট করবে। সেজন্যে সতর্কতা জারি। আপনি যা করেন নি, কখনো ক্রয় করেন নি, অথচ মোটা অংকের বিল হাতিয়ে নিবে। ধমকী দিবে আইনি ব্যবস্থার। যেভাবে তারা সফল হচ্ছে আমেরিকাতে। কারণ ক্রিমিন্যালরা ভয়েস রেকর্ড করে ক্রেডিট কার্ডের তথ্যও এডিট করে নেয়- ক্যাশ হাতিয়ে নেয়ার জন্যে।

 

পুলিশ পরামর্শ দিয়েছে, এরকম ফোন কল কেউ ইতোমধ্যে পেয়ে থাকলে সতর্ক হতে এবং ব্যাংক ও ক্রেডিট কার্ড কোম্পানিকে সঙ্গে সঙ্গে জানাতে বা যোগাযোগ করতে দেরি না করে।

 

tweet@salim1689

26 Feb 2017

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar