জন বিগস চিল্ড্রেন এবং ইয়ং পিপল সার্ভিসের প্রস্তাবিত ৪.৮ মিলিয়ন বাজেট কর্তন – পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটস


জন বিগস চিল্ড্রেন এবং ইয়ং পিপল সার্ভিসের প্রস্তাবিত  ৪.৮ মিলিয়ন বাজেট কর্তন  – পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটস

লন্ডন টাইমস নিউজ– পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটসের ব্যানারে মিট দ্য প্রেস অনুষ্ঠানে নেতৃবৃন্দ টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগসের দ্বারা ছোট ছোট ছেলে মেয়েদের এবং কিশোর কিশোরী ও  তরুন তরুনীদের  সার্ভিসের বাজেট কর্তনের সামগ্রিক চিত্র তুলে ধরে জন বিগসের ওয়াদার বিপরীতের এই কর্মকান্ডের তথা বাজেট কাটের সমালোচনা করেন।তারা বলেন, ২০১৭ সালের বাজেটে জন বিগস চিলড্রেন্স এবং ইয়ং পিপলস  সার্ভিসের ৪.৮ মিলিয়ন বাজেট কর্তনের প্রস্তাব করেছেন।এতে চিলড্রেন, ইয়ং পিপলস এবং পরিবার সমূহের সার্ভিস প্রদানে ব্যাঘাত ঘটবে। সার্ভিস সেন্টার সমূহ বন্ধ হয়ে যাবে। ফলে ছেলে মেয়েরা এই সার্ভিস থেকে বঞ্চিত হয়ে ভবঘুরে এবং খারাপ কর্মকান্ডে জড়িয়ে পড়তে পারে।

পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটস বলেছে, জন বিগস তার বাজেটে টাওয়ার হ্যামলেটসের ভালো ভালো   সার্ভিস যেমন পরিবার, বঞ্চিত জনগোষ্ঠী এবং ফ্রন্ট লাইন সার্ভিসের ক্ষেত্রে কোন গুরুত্ব বা প্রাধান্য পায়নি। বরং বিগসের প্রস্তাবিত  বাজেটে  টাওয়ার হ্যামলেটসের চিলড্রেন সার্ভিস বেসরকারি করনের মাধ্যমে ২ বিলিয়ন পাউন্ড কাটের মাধ্যমে তাদেরকে সেকেন্ডারি সিটিজেনের পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছেন।

Image may contain: 3 people, indoor

তাদের মতে, বিগসের বাজেটে অসংখ্য ফ্রন্ট লাইন সার্ভিস বন্ধ, মহিলারা জব হারাবেন, ইয়থ সেন্টার স্টাফরা চাকুরী হারাবেন ও সেন্টার বন্ধ হয়ে যাবে- যা এক্ষেত্র সমূহ থেকে ২.৮ মিলিয়ন বাজেট কাটের মাধ্যমে ইয়থ সেন্টার বন্ধ এবং তাদের মাধ্যমে যে সব সেবা  ফারদার এডুকেশন, জব এডভাইস, ট্রেনিং ইত্যাদি  থেকে তারা বঞ্চিত হবে।

এক পরিসংখ্যানে তারা জানিয়েছেন, টাওয়ার হ্যামলেটস  ক্যারিয়ার  সার্ভিস সেইভ করে ট্র্যাক পেয়ারদের বছরে  প্রায় ৫৩ মিলিয়ন পাউন্ড  এই সব ইয়থদের চাকুরী সুযোগ সৃস্টির বা প্রবেশের মাধ্যমে অর্থাৎ আনেমপ্লয়পম্যান্ট হ্রাসের মাধ্যমে। তাদের পরিসংক্যান মতে, ২০০৬ সালে এই বারাতে যেখানে আনেমপ্লয়ম্যান্ট হ্রাস পেয়েছিলো ১০.৯%, সেখানে ২০১৬ সালে কমে আসে ৩.৪ পার্সেন্টে- এ সকল সার্ভিস সমূহের সেবা দানের মাধ্যমে।ক্যারিয়ার সার্ভিস বছরে ৪,০০০ ইয়ং ছেলে মেয়েদের সাপোর্ট প্রদান করে থাকে বলে জানানো হয়েছে, বাজেট কাটের ফলে তা বিঘ্নিত হবে মারাত্মকভাবে।

তাদের মতে, টাওয়ার হ্যামলেটস বারাতে প্রতি তিনজনের একজন শিশু দারিদ্র অবস্থায় বেড়ে উঠছে, যাতে এই সব খাত সমূহ অব্যাহত রেখে সার্ভিস ডেলিভারির  মাধ্যমে নানা উদ্দীপনা ও প্রেষণামূলক পরামর্শ, ট্রেনিং সার্ভিস ইত্যাদির মাধ্যমে দারিদ্র শিশুদের বেড়ে উঠা হ্রাস করা প্রয়োজন। সেজন্যে তারা মনে করেন জন বিগসের এই বাজেট কাটের বিরুদ্ধে কমিউনিটির সকলকে সোচ্চার এবং সচেতন হয়ে বিগসের এই উদ্যোগ বন্ধ করতে হবে এবং সার্ভিস সমূহ অব্যাহত রাখতে হবে।

Image may contain: 10 people, indoor

নিডা হাউসে অনুষ্ঠিত এই মিট দ্য প্রেস অনুষ্ঠানে বক্তব্য রাখেন  পিপলস অ্যালায়েন্স অব টাওয়ার হ্যামলেটসের  লিডার কাউন্সিলর  রাবিনা খান, টাওয়ার হ্যামলেটসের গ্রিন পার্টির ডেন লি, সেকেন্ডারি স্কুলের ভাইস প্রিন্সিপ্যাল ডঃ একলাসুর রহমান, এমপ্লয়ী জেনারেক ইউনিয়নের সেক্রেটারি জেনারেল ক্যাথি ম্যাকট্যাসি, টাওয়ার হ্যামলেটস ক্যারিয়ার সার্ভিসের প্রিভিয়াস ইউজার এর ফয়জুল হক, সেইভ আওয়ার নার্সারিজ ক্যাম্পেইনের নওরোজা রহমান, এক্সপান্ড নট এক্সটিংগুইশ ক্যাম্পেইন এর ক্যারোলাইন টিয়াটজেনস, চিলড্রেন এন্ড  ইয়ং পিপল ম্যাটার ক্যাম্পেইন এর চ্যারিল টমস, আওলাদ মিয়া,   পিপলস অ্যালায়েন্সের চেয়ার কাউন্সিলর আবুল আসাদ।

 

tweet@salim1689

14/02/2017

Coming Soon- English and Bangla news daily-

 

 

 

 

 

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar