টাওয়ার হ্যামলেটসের কেয়ারার এডভাইজর সার্ভিস কাটের বিরুদ্ধে পিটিশন দাখিল


টাওয়ার হ্যামলেটসের কেয়ারার এডভাইজর সার্ভিস কাটের বিরুদ্ধে পিটিশন দাখিল

লন্ডনঃ টাওয়ার হ্যামলেটস বারার ফ্রন্ট লাইন সার্ভিস এর মধ্যে অন্যতম কেয়ারার এডভাইজ সার্ভিস অন্যতম এবং  এই কেয়ারার সার্ভিসের বাজেট কাট থেকে শুরু করে সার্ভিস কাটের ও বন্ধের প্রস্তাবের বিরুদ্ধে ক্যাম্পেইন করছেন অনেক সংগঠণ, তার মধ্যে অন্যতম হলো- প্যারেন্ট এন্ড কেয়ারার্স অব চিলড্রেন্স এন্ড  এডাল্টস উইথ ডিজেবেলিটি। সম্প্রতি তারা এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্টের  টাওয়ার হ্যামলেটস বারার মেন্টাল হেলথ ডিরেক্টর এডউইন বরাবর ৪৯৫ জনের স্বাক্ষর সম্বলিত পিটিশন দাখিল করেছেন।

 

পিটিশনে ক্যাম্পেইনরেরা উল্লেখ করেছেন, টাওয়ার হ্যামলেটসের এই ডিজেবল সার্ভিস সহ কেয়ারার সার্ভিস অব্যাহত রাখার জন্য আমরা গত তিন বছর ধরে ক্যাম্পেইন করে আসছি, কেননা এই কেয়ারার সার্ভিস ডিজেবল লোক, পরিবার এবং সমাজের ভালনারেবল সোসাইটির লোকদের জন্য খুবই উপকারি এবং অত্যাবশ্যকীয় জরুরী এক সার্ভিস-  যাদেরকে সাপোর্ট প্রদান করা হয়।  এরা সাধারণতঃ নানাবিধ  সমস্যা, ইমোশনাল, ব্যক্তিগত, প্রতিকূল  চ্যালেঞ্জ মোকাবেলা,  ডিপ্রেশন, সমাজ থেকে নিজেদেরকে একাকীত্ব এবং বিচ্ছিন্ন হয়ে পড়েন বা ভাবেন, যার ফলে তাদের  স্বাস্থ্যের উন্নতি ও সুস্থ্য থাকা, ইমোশনাল সহ নানাবিধ মানসিক এবং নৈতিক সাপোর্ট প্রদান হিসেবে এই কেয়ারার সার্ভিস ভুমিকা রেখে থাকে ।

এই সব ক্ষেত্রে কেয়ারার সার্ভিস হোম ভিজিটের মাধ্যমে তাদের সাপোর্ট, সহযোগীতা এবং প্রতিকূল অবস্থায় বিরাট সাপোর্ট প্রদানের মাধ্যমে নির্ভরতা ও ভরসা প্রদান করে থাকে।

 

কঠিণ সময় ও অবস্থায়  আর  সহযোগিতা প্রদানের ক্ষেত্রে কেয়ারার সার্ভিস  তাদের সেবা এবং রোল প্রতিনিয়ত অব্যাহত রাখার পথ, সুগ্‌ম, অব্যাহত রাখার ব্যবস্থা ও পন্থা  বাতলে নেন। প্রতিকূল কঠিণ সময়ে এবং সার্ভিস প্রদানের বিপরীত অবস্থানে এডভাইজর কেয়ারার  সার্ভিস প্রদান অব্যাহত, সাপোর্ট এবং আনুষঙ্গিক সেবা দানের মাধ্যমে যা তাদের জন্য খুবই উপকারি এবং সহযোগিতামূলক এক সার্ভিস- এমনকি এই সব সার্ভিস সেবা সমূহ প্রদান ব্যতিরেকে বা সহযোগিতা প্রদান ছাড়া তাদের জীবন আরো কঠিণ এবং  শিশুদের ও বড়দের, পরিবারের স্বাস্থ্য ও বিহেভিয়ার পরিবর্তনে চ্যালেঞ্জ মোকাবেলায় ও এর সাথে মানিয়ে নিতে আরো কঠিণ করে তুলবে – সার্ভিস বন্ধ হওয়ার ফলে ।

 

এই সার্ভিস সমূহ যদি বন্ধ হয়ে যায়, তাহলে এর উপর নেতিবাচক প্রভাব ব্যাপকভাবে পরবে,  পরিবার একেবারে ভেঙ্গে পরবে, তাদের মানসিক অবস্থাও ঝুকিপূর্ণ হয়ে যাবে।সেজন্য প্যারেন্টস, কেয়ারার, চিলড্রেন্স, ফ্যামিলি মেন্টাল হেলথ এন্ড ওয়েলবিয়িং  এই সার্ভিসকে পূনরায় চালু করে  জন স্মীথ চিলড্রেন্স সেন্টারে আবারো মিলিত হয়ে সেবাসমূহ আর সাপোর্ট প্রদানের সুযোগ দানের জন্য অনুরোধ এবং আহবান জানাচ্ছি।

 

এই সব বক্তব্য সম্বলিত  পিটিশনের শেষে তাদের পক্ষ থেকে স্বাক্ষর করেছেন  আলেয়া ফারুক।

 

Tweet@salim1689

15th March 2017

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar