টাওয়ার হ্যামলেটসের ফুল কাউন্সিল মিটিং- নার্সারি ও সার্ভিস রক্ষায় পাথ গ্রুপের প্রেসার


টাওয়ার হ্যামলেটসের ফুল কাউন্সিল মিটিং- নার্সারি ও সার্ভিস রক্ষায় পাথ গ্রুপের প্রেসার

লন্ডন টাইমস নিউজঃ ২২শে মার্চ ২০১৭ টাওয়ার হ্যামলেটস এর ফুল কাউন্সিল মিটিং অনুষ্ঠিত হয়। এতে নার্সারি ও ফ্রন্ট লাইন সার্ভিস বন্ধ না করতে, এবং নার্সারি সমূহ যেমন জন স্মীথ, ওভারল্যান্ড, ম্যারি স্যামব্রুক সহ এগুলো যাতে অক্ষুন্ন থাকে – সেজন্যে ২,০০০ লোকের স্বাক্ষর সম্বলিত পিটিশন দাখিল করা হয় পাথ গ্রুপের পক্ষ থেকে।  মা ও পরিবারসমূহের মাধ্যমে এইসবের সার্ভিস এবং উন্নতমানের সার্ভিস প্রদান অব্যাহত রাখার জন্য সাপোর্ট ও সহযোগীতা  আর সেই সাথে নার্সারি সমূহ প্রাইভেটাইজেশনের বিরুদ্ধে জোরালো চাপ অব্যাহত রাখা হয় ক্যাম্পেইনর ও পাথ গ্রুপ এবং পরিবার সনূহের পক্ষ থেকে।

পাথ গ্রুপ ক্যাম্পেইনরদের সাথে সহমর্মিতা ও একাত্মতা পোষণ করে যাতে নার্সারিসমূহ প্রাইভেট মাধ্যমে দেয়া না হয়।

 

পাথ গ্রুপের লিডার কাউন্সিলর রাবিনা খান বলেছেন, ২০১৪ সালের নভেম্বরে লেবার গ্রুপ  মোশন পাশ করেছিলো নার্সারি সমূহ বন্ধ করা হবেনা বলে প্রতিশ্রুতিবদ্ধ, অথচ এখন লেবারের জন বিগস ক্ষমতায় এবং তিনি লেবারের প্রতিশ্রুতি ভঙ্গ করছেন, যদিও আমাদের পাবলিক নার্সারি সমূহের সার্ভিস এবং সেবা অসাধারণ এবং উন্নতমানের এবং শিশু ও পরিবারসমূহের জন্য সক্ষমতার মধ্যে রয়েছে।

কাউন্সিলর শফি আহমেদ তার বক্তব্যে বলেছেন, জন বিগসের প্রস্তাবিত নার্সারি প্রাইভেটাইজেশনের ফলে আমাদের শিশু ও পরিবার সনূহের মধ্যে আরো কষ্ট ও একধরনের দূরত্বের সৃষ্টি করবে, যা তাদেরকে চাইল্ড কেয়ার এর ক্ষেত্রে সক্ষমতার মাত্রা আরো কষ্টপূর্ণ বা সক্ষমতার বাইরে চলে যাবে- এটা পরিবার ও প্যারেন্টসের উপর দুর্দশার বোঝা বাড়িয়ে দিবে।

পাথ গ্রুপ কাউন্সিলের ফুল মিটিং এ তিনটি মোশন উত্থাপন করেছে-

০১)  মেয়র জন বিগসকে নার্সারি, চিলড্রেন্স সেন্টার, ইয়থ সেন্টার রক্ষায়  ও সেগুলো সুরক্ষার জন্য আরো সহানুভুতিশীল হতে হবে- যেখানে  সার্ভিস সমূহ সুরক্ষার দাবীতে  ১০,০০০ লোকের প্রতিনিধিত্ব  সম্বলিত পিটিশনের দাবী শুনতে ও মানতে আরো সহানুভুতিশীল হওয়ার, যাতে এই সার্সুভিস সমূহ অব্যাহত এবং সুরক্ষা  নিশ্চিত করা যায়

 

০২)  পপলার এবং হারকার কাউন্সিল বাসস্থানগুলো বিতর্কিত বিক্রির প্রস্তাবের  ক্ষেত্রে  মেয়র জনবিগস  কাউন্সিল ওয়ার্ড সদস্যদের  অবহিত করার ক্ষেত্রে কেন ব্যর্থ হলেন এবং  পপলার এবং হারকার ঘরগুলো বিতর্কিত এই বিক্রির প্রস্তাবের বিপক্ষে কেন মেয়র জন বিগস অবস্থান নিলেন না – পাথ গ্রুপ তাদের দ্বিতীয় মোশনে ব্যাখ্যা দাবী করে

০৩) পাথ গ্রুপ তৃতীয় মোশনে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের রেসিডেন্ট মেম্বারশিপ স্কীম- টাওয়ার হ্যামলেটস কার্ড; যাতে মাই টাওয়ার হ্যামলেটস কার্ড-  বাসিন্দাদের জীবন মান উন্নয়ন, ব্যবসা ও বাসস্থানে সঞ্চয় ও ডিসকাউন্ট প্রদানে এবং স্থানীয় ব্যবসায়ীদের সাহায্যে সহায়ক ভুমিকা রাখার বহু সুযোগ সুবিধা সম্বলিত, ফলে বারার বাসিন্দাদের সক্ষমতার মাত্রা বৃদ্ধিতে সহায়ক হবে।

 

পাথ গ্রুপ সরকারের প্রস্তাবিত নতুন স্কুল ফান্ড কর্তনের ফর্মুলার ফলে টাওয়ার হ্যামলেটস এর স্কুল সমূহ ফান্ডিং  কর্তনের মুখে পড়বে, যেখানে এই প্রস্তাবিত ফর্মূলার কন্টেক্সটের বিষয়ে সরকারের গোচরীভূত করনের যৎসামান্যই  মতামতের সুযোগ- বিষয় সমূহ নিয়েও উদ্বেগ প্রকাশ করেছে এবং মতামত  তুলে ধরেছে।

Image may contain: 6 people, outdoor

পাথ গ্রুপ লিডার রাবিনা খান বলেছেন, ব্রেক্সিটের সফলতা হেতু  আমাদেরকে অবশ্যই সব চাইতে উত্তম শিক্ষনীয় ফোর্স নিশ্চিত করতে হবে, সকল ব্রিটিশ স্কুল সমূহে ফান্ডিং  উন্নতি করতে হবে, তবে বিশেষ বিশেষ অবস্থ হেতু বিশেষ করে সব চাইতে পিছিয়ে (  বা অন্য অর্থে) সব চাইতে বঞ্চিত এলাকা হেতু টাওয়ার হ্যামলেটস বারার স্কুল সমূহ ফান্ডিং কর্তনের মুখে পড়ার আশঙ্কা হেতু  আমাদের পাথ গ্রুপ সারা দেশের শিক্ষকদের সাথে একাত্মতা পোষণ করছে  এবং আহবান জানাচ্ছে সব স্কুলের ফান্ড বন্টন প্রদানের কেবল পরিবর্তন নয় বরং ফান্ড বৃদ্ধি করার জন্য ।

 

tweet@salim1689

23rd March 2017, London

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar