ট্র্যাম্প রাশিয়া কানেকশনঃ সিনেট ব্রিটিশ গোয়েন্দা স্টিলকে সাক্ষ্য দিতে ডেকেছে


ট্র্যাম্প রাশিয়া কানেকশনঃ সিনেট ব্রিটিশ গোয়েন্দা স্টিলকে সাক্ষ্য দিতে ডেকেছে

লন্ডন টাইমস নিউজ–  ডোনাল্ড ট্র্যাম্প ক্ষমতায় এসে চারদিকে যেমন উত্তেজনা ছড়িয়েছেন, তেমনি সেই উত্তেজনায় এখন নিজেও জড়িয়ে যাচ্ছেন। ধীরে ধীরে ট্র্যাম্প সেই উত্তেজনার ঘের টেপে  আটকে যাচ্ছেন বলেই প্রতীয়মান হচ্ছে। কেউ কেউ বলছেন, ট্র্যাম্পের দিন ঘনিয়ে আসছে.. যদিও এরকম প্রেডিকশনের যৌক্তিক কোন প্রমান নেই।

মার্কিন যুক্তরাষ্ট্রের এটর্নি  জেনারেল জেফ সেশন্সের নির্বাচনের সময়ে রাশিয়ার সাথে যোগাযোগকে কেন্দ্র করে ওভাল অফিস থেকে শুরু করে মার্কিন সিনেট এবং বিশ্ব মিডিয়া যখন সরগরম, ঠিক তখনি ব্রিটিশ এমআই সিক্সের সাবেক  গোয়েন্দা ক্রিস্টোফার স্টিলকে মার্কিন সিনেট কমিটি তার ডোসিয়ার নিয়ে সাক্ষ্য প্রমাণ দেয়ার জন্যে ডেকেছে। ইতোপূর্বে সিনেটর জন ম্যাক ক্যান  যুক্তরাজ্যে (গত নভেম্বরে)  তার প্রতিনিধি পাঠিয়ে স্টিলের কাছ থেকে ডোসিয়ার  সংগ্রহ করেছেন। এই ডোসিয়ার সিনেটর  ম্যাকক্যান  ব্যক্তিগতভাবে এফবিআইয়ের  ডিরেক্টর জেমস কমির কাছে  পরে সরবরাহ করেছিলেন।

 

ক্রিস্টোফার স্টিল এফবিআইয়ের সাথে যোগাযোগও রেখেছিলেন, যখন ট্র্যাম্পের রাশিয়া কানেকশন নিয়ে তদন্ত করছিলেন।

Image result for senator John McCain images

তবে , ক্রিস্টোফার স্টিলের বন্ধুরা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, স্টিল ডেমোক্রেট এবং সিনেটরদের কাছে তথ্য ও সাক্ষ্য দিতে  সম্মত, তবে সেটা নিরাপদ ও তৃতীয় কোন দেশে হলে ভালো হয়। তারা জানিয়েছেন, নিরাপত্তার গ্যারান্টি পেলে তৃতীয় কোন দেশে বা স্থানে স্টিল হয়তো এভিডেন্স প্রদানে সক্ষম হবেন।

 

ক্রিস্টোফার স্টিল একজন  অত্যন্ত সৎ এবং বিশ্বস্থ ও উচ্চ মানের গোয়েন্দা হিসেবে সর্ব মহল সহ ইউকে  ইউএস এবং এফবিআইয়ের কাছে সুনাম রয়েছে বলে ইন্ডিপেন্ডেন্ট অবগত আছে বলে তারা উল্লেখ করেছে।

Image result for MI6 images

তবে ক্রিস্টোফার স্টিল আনুষ্ঠানিকভাবে এখনো সিনেটরদের ডাকের জবাব দেননি ।

 

এফবিআই ইতোপূর্বে ট্র্যাম্পের বিরুদ্ধে তদন্তের জন্য স্টিলকে তার ফাইন্ডিং আরো চালিয়ে যাওয়ার জন্য পেমেন্ট সহ অনুরোধ করেছিলো। কিন্তু এখন স্টিল নিজেই তার অনুসন্ধান চালিয়েছেন বিনা পারিশ্রমিকে। ট্র্যাম্পকে নিয়ে অনুসন্ধান করতে গিয়ে রাশিয়া কানেকশন পেয়ে তিনিও হতবম্ভ হয়ে যান বলে তার বন্ধুরা জানিয়েছেন।

Image result for FBI images

উল্লেখ্য ট্র্যাম্পের  সিকিউরিটি এডভাইজর লেঃ জেনারেল মাইকেল ফ্লিন গত মাসে  রাশিয়া কানেকশনের  প্রেক্ষিতে পদত্যাগে বাধ্য হন।

 

ক্রিস্টোফার স্টিলের সাক্ষ্য প্রদানে সম্মত হলে ট্র্যাম্পের বিরুদ্ধে সিনেট কমিটি কী অনুসন্ধানে নামবে কিনা এখনো পরিষ্কার নয়।

Syed Shah Salim Ahmed

Tweet@salim1689

 

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar