পর্তুগালে এখনো বৈধ হওয়ার আগের নিয়ম বহাল আছে এবং বৈধতা দিচ্ছে- বেতার বাংলায় রনি মোহাম্মদ


পর্তুগালে এখনো বৈধ হওয়ার আগের নিয়ম বহাল আছে এবং বৈধতা দিচ্ছে- বেতার বাংলায় রনি মোহাম্মদ

লন্ডন টাইমস নিউজ– বেতার বাংলার অত্যন্ত জনপ্রিয় এক অনুষ্ঠান বুধবারের সংবাদ ভিত্তিক মর্নিং এক্সপ্রেস। এই অনুষ্ঠানে ইতোপূর্বে দেশ বিদেশের খ্যাতনামা অনেক রাজনীতিবিদ, সমাজবিজ্ঞানী, পরিবেশ বিজ্ঞানী ও কূটনীতিবিদেরা অংশ নিয়েছেন। বর্তমানে   এই অনূষ্ঠানে ঢাকা-সিলেট-ইটালি-পর্তুগাল থেকে এক যোগে সরাসরি বিশ্বব্যাপী প্রচারিত হয়ে থাকে।

এই বুধবার ১১ই জানুয়ারি ২০১৭ বেতার বাংলার সংবাদ ভিত্তিক এই অনুষ্ঠানে যথারীতি পর্তুগাল থেকে অংশ নেন প্রবাসী সাংবাদিক, লন্ডন টাইমস নিউজের পর্তুগাল প্রতিনিধি   রনি মোহাম্মদ। সঞ্চালনায় যথারীতি  লন্ডন ষ্টুডিও থেকে সেলিম আহমেদ। এসময় রনি জানান, পর্তুগাল সরকার অভিবাসীদের জন্য এখনো কোন নতুন নিয়ম করেননি, যদিও বিভিন্ন মিডিয়ায় বলা হয়েছে নতুন নিয়মের ফলে অভিবাসীরা আগের মতো সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। রনি বলেন, আসলে প্রকৃত সত্য হলো পর্তুগালে এখনো ইমিগ্রেশনের জন্য আগের নিয়মই বহাল আছে।

যাদের কাগজ পত্র ঠিক আছে এবং যারা ইমিগ্রেশনের নিয়মাবলী যথাযথভাবে পূরণ করতে পারছেন, তারা এখনো বৈধ হচ্ছেন বলে কয়েকজনের নামোল্লেখ করে জোর দিয়ে জানান।

 

রনি জানান, পর্তুগালে এখনো বাংলাদেশী ১৭-১৮ হাজার বলে এম্বাসী থেকে বলা হলেও মূলত ১০-১২ হাজার বাংলাদেশী সেখানে বসবাস করছেন বলে তিনি জানান।

তবে তার মতে, ইউরোপে সন্ত্রাসী হামলার পর থেকে অভিবাসীদের প্রবেশের ক্ষেত্রে  কড়াকড়ি আরোপ করা হচ্ছে। তিনি জানান, কথাছিলো, পর্তুগাল সিরিয় অভিবাসীদের ৫ হাজার সিরিয় নিবে। কিন্তু এর সুযোগে অধিকহারে সিরিয় অভিবাসী পর্তুগালে প্রবেশের ফলে সরকার কড়াকড়ি অবস্থানে যেতে বাধ্য হয়।তবে আগের আইনের কোন পরিবর্তন করা হয়নি।

No automatic alt text available.

রনি বলেন, পর্তুগালে এগ্রিকালচার সেক্টরে বাংলাদেশীদের জন্য বিরাট সুযোগ রয়েছে। সরকার, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট বিভাগ ও এম্বাসী মিলে যদি এদিকে উদ্যোগী হন, তাহলে বিশাল সংখ্যক বাংলাদেশী পর্তুগালে বৈধভাবে আসার সুযোগ রয়েছে।

Posted by সেলিমের খবর on Wednesday, 11 January 2017

শীগ্রই আসছেঃ লন্ডন টাইমস নিউজ-আপনার বিশ্বস্থ সংবাদ সঙ্গি

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar