বাঙালি এতোবড় নেতাকে ধারন করতে পারেনি-যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ


বাঙালি এতোবড় নেতাকে ধারন করতে পারেনি-যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ

আনসার আহমেদ উল্লাহ- কন্ট্রিবিউটিং এডিটরঃ  যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মদিন এবং জাতীয় শিশু-কিশোর দিবস পালন করেছে। এ উপলক্ষ্যে ১৭ই মার্চ শুক্রবার সন্ধ্যায় জ্যামাইকার এক রেস্তোরাঁয় এক অনুষ্টানেরআয়োজন করা হয়। এতে জাতির জনকের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয় এবং জাতির জনকের জীবন নিয়ে এক’খোলামেলা আলোচনা’ হয়। বক্তারা বলেন, বঙ্গবন্ধু’র জন্ম না হলে বাংলাদেশ হতোনা এবং আমরা আমেরিকায় বসে তারজন্মদিন পালন করতে পারতাম না। বিভিন্ন বক্তা বলেন, বঙ্গবন্ধু’র মধ্যে দিয়েই আমরা বাংলাদেশকে দেখতে চাই এবং তারনির্দেশিত পথেই বাংলাদেশ এগিয়ে যাবে।

 

 

পারিবারিক অসুস্থতার কারণে সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা ডঃ নুরণ নবী অনুষ্টানে উপস্থিত হতে পারেননি, কিন্তু তিনিটেলিফোনে এক ভাষণে তার অনুপস্থিতির জন্যে দু:খ প্রকাশ করেন এবং জাতির জনকের জন্মদিনে গভীর শ্রদ্ধা নিবেদনকরেন। তিনি বলেন, বঙ্গবন্ধু’র স্বপ্ন ‘সোনার বাংলা’ কায়েম করেই আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে পারি। নুতন প্রজন্মকেতিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতিফাহিম রেজা নূর। এটি সঞ্চালন করেন সাধারণ সম্পাদক শিতাংশু গুহ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঘাতক দালালনির্মূল কমিটির সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়া; যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি দুরূদ মিয়া রনেল,বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মুজিবুর রহমান, ইসমাইল হোসেন স্বপন, মুক্তিযোদ্ধা মুনির আহমদ, মকবুলপাটোয়ারী প্রমুখ।

 

 

 

অনুষ্ঠানে বক্তব্য প্রসঙ্গে শিতাংশু গুহ বলেন, বঙ্গবন্ধু যুগের চেয়ে এগিয়ে ছিলেন এবং যতই দিন যাবে ততই তিনি আরোউদ্ভাসিত হবেন। আমরা এতবড় নেতাকে ধারণ করতে পারিনি, ঘাতক তাই তাকে হত্যা করতে সক্ষম হয়েছে।  দুরূদ মিয়ারনেল তার বক্তব্যে মার্কিন সরকারের কাছে বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফেরত পাঠানোর দাবি জানান এবং বঙ্গবন্ধু পরিষদকেএ ব্যাপারে উদ্যোগী হতে আহবান জানান। স্বীকৃতি বড়ুয়া বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো একটি অ-সাম্প্রদায়িক বাংলাদেশ,তার স্বপ্ন পূরণ করেই আমরা তার প্রতি শ্রদ্ধা জানাতে পারি। সভাপতির ভাষণে ফাহিম রেজা নূর সবাইকে ধন্যবাদ জানানএবং বলেন, বঙ্গবন্ধু ক্ষণজন্মা পুরুষ, একটি জাতির জীবনে খুব বেশি বঙ্গবন্ধু জন্ম নেন না। তিনি জাতির জনকের প্রতিগভীর শ্রদ্ধা জানান।

 

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar