ব্যালটে অপরিবর্তীত রয়ে গেলো ওসমানি স্কুলের নাম


ব্যালটে অপরিবর্তীত রয়ে গেলো ওসমানি স্কুলের নাম

লন্ডন টাইমস নিউজঃ আজ ছিলো প্যারেন্টস-গর্ভর্ণরদের সিদ্ধান্ত নির্ধারনী দিন। বিলেতের ঐতিহ্যবাহী ওসমানি স্কুলের নাম পরিবর্তনের বিরুদ্ধে কমিউনিটি ছিলো সোচ্চার এবং ঐক্যবদ্ধ। গভর্ণরদের বৈঠক যেদিন চলছিলো, সেদিনও কমিউনিটি ঐক্যবদ্ধভাবে দাড়িয়েছিলো। প্রতিবাদ আর বিক্ষোভে জানিয়ে দিয়েছিলো ঐতিহ্যবাহী এই স্কুলের নাম বিনা কারণে পরিবর্তন করে স্কুলটিকে একেলা এবং ব্রিটিশ বাঙালি দুই দেশের গর্বের ইতিহাসের ঐতিহ্যের অংশ ওসমানি স্কুলের নাম পরিবর্তন নয়-বরং অংশ গ্রহণমূলক শিক্ষাকার্যক্রম ও পাঠদান উন্নয়নের মাধ্যমে  স্কুলটিকে সকলের কাছে আরো সুনাম ও অধিকতর ছাত্র ছাত্রীদের আকর্ষন করা যায়।

তারই ধারাবাহিকতায় আজ ছিলো প্যারেন্টদের দ্বারা ব্যালটের মাধ্যমে নিজেদের মতামত প্রদানের দিন। সর্বভোট ভোট কাস্টিং হয়েছে ২৮২টি। এর মধ্যে ২৩৬টি ভোট পড়ে ওসমানি স্কুলের নাম অপরিবর্তীত  রাখার পক্ষে। বিপক্ষে মাত্র ৪৪ ভোট পড়ে।ভোট বাতিল হয় ২ ।

গণতান্ত্রিক পন্থায় কমিউনিটি এবং প্যারেন্টসরা তাদের স্কুলের নাম অপরিবর্তীত রেখেছেন।

Image result for Cllr Motinuzzaman images

সাবেক মেয়র কাউন্সিলর মতিনিজ্জামান এ ব্যাপারে প্রতিক্রিয়ায় লন্ডন টাইমস নিউজের সৈয়দ শাহ সেলিম আহমেদ এর কাছে বলেন, আমরা আনন্দিত। কমিউনিটির সবাই মিলে ঐক্যবদ্ধভাবে ঐতিহ্যবাহী এই ওসমানি স্কুলের নাম আমরা টিকিয়ে রেখেছি। আজকে ব্যালটের মাধ্যমে রায় দিয়েছেন- স্কুলের নাম পরিবর্তন করা যাবেনা। সেজন্যে মতিনুজ্জামান কমিউনিটি সকল এবং প্যারেন্টস, ছাত্র ছাত্রী সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

 

আগামী ২৮শে মার্চ ২০১৭ গভর্ণিং বডি মিটিং এ মিলিত হবেন- তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানানোর জন্য।

 

Syed Shah SAlim Ahmed

Tweet@Salim1689

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar