মোমতাজ খানের নেতৃত্বে উইম্যানস ফোরামের নারী দিবস উদযাপন


মোমতাজ খানের নেতৃত্বে উইম্যানস ফোরামের নারী দিবস উদযাপন

লন্ডন টাইমস নিউজ–  সম্প্রতি  সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে লন্ডনের নানা সংগঠনও ঘটা করে পালন করেছে আন্তর্জাতিক নারী দিবস।  লন্ডনের নানান সংগঠণ উৎসব মুখর পরিবেশে নারী দিবসের তাতপর্য তুলে ধরে নানান সেমিনার, সভা সমাবেশ ও সাংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে পালন করে। এ উপলক্ষ্যে ব্রিটিশ বাংলাদেশী উইম্যানস ফোরামও নারীদের সক্ষমতা, আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক বাজারে নারী সমাজের ভুমিকা ও গুরুত্ব এবং শিক্ষা, সংস্কৃতি, উন্নয়ন আর সেই সাথে বাংলাদেশের গ্রামীন অর্থনীতির উন্নয়ন ও চালিকা শক্তিতে নারী সমাজের এগিয়ে চলার প্রেক্ষিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিলো। অর্ধদিনব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানে ব্রিটেনের নানা স্তরের এবং কমিউনিটির নেতৃবৃন্দের ব্যাপক সমাগম হয়েছিলো।

মোমতাজ খান– বিলেতের কমিউনিটি এবং সাংস্কৃতিক অঙ্গনে একজন এক অত্যন্ত পরিচিত এবং প্রতিভাবান এক মহীয়সী নারী। নারী সমাজের উন্নয়ন আর বিভিন্ন সেক্টরে আমাদের নারীদের অংশ গ্রহণের প্রেষণামূলক কাজের ক্ষেত্রে মোমতাজ গ্রহণ করে চলেছেন বিরাট ভুমিকা। আমাদের কমিউনিটির নারী সমাজের সাথে যার আত্মিক এক মেলবন্ধন রয়েছে- যাতে সহজেই তিনি সকলকে আকৃষ্ট করেন অভাবনীয়ভাবে এবং কর্মে উদ্দীপ্ত করেন দারুনভাবে। মোমতাজের নেতৃত্বে পরিচালিত উইম্যানস ফোরাম এবং এর সেক্রেটারি লুনা সাবিরা এবং তাদের সহযোগি ভাইস প্রেসিডেন্ট অঞ্জনা আলম সহ সোনিয়া তাসনিম, আর্জুমান্দ মুন্নী – এক কথায় সব সদস্যই এই উইম্যানস ফোরামকে নারী সমাজের অগ্রগতি, প্রগতি আর নারী উন্নয়ন এবং অংশগ্রহণমূলক কাজে উদ্দীপ্ত করার জন্য সার্থকভাবেই এগিয়ে যাচ্ছেন- সেটা আর বলাই বাহুল্য। সম্প্রতি উইম্যানস ফোরামের  আন্তর্জাতিক নারী দিবস উদযাপন এবং তারও আগে অন্যান্য দিবস উদযাপন -একথাগুলোরই প্রতিধবনি উচ্চারিত হয়।

মোমতাজ-লুনা-অঞ্জনা আর উইম্যানস ফোরাম- এ যেন একে অপরের পরিপূরক।

অনুষ্ঠানের আগত অতিথিবৃন্দও তাদের কাজের ভুয়সী প্রশংসা করলেন। অনুষ্ঠান উপলক্ষ্যে হরেক রকমের বাঙালি খাবার, পীঠা, শাড়ী, সালোয়ার, ডিজাইনের পোষাক ছাড়াও  ঐতিহ্যবাহী বাংলার তাত ও সংস্কৃতির নানা উপকরনের সমারোহ ও  ভরপুর ছিলো। কোন কিছুরই কমতি ছিলোনা- বিলেতের বুকে এ যেন অপরূপ বাংলা মা।

উইম্যানস ফোরাম নিয়ে মোমতাজ খান আরো এগিয়ে চলুন, নারী উন্নয়ন এবং অংশ গ্রহণমূলক কাজে আরো ব্যাপক ভুমিকা রাখুন- আজকের দিনে সেটাই চাই।

 

Tweet@salim1989

23rd March 2017, London

 

 

 

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar