শরীর স্বাস্থ্য বিজ্ঞান


যে টিপসগুলো নারীদের জানা থাকা দরকার- সঙ্গমে আনন্দের জন্য


যে টিপসগুলো নারীদের জানা থাকা দরকার- সঙ্গমে আনন্দের জন্য

স্বাস্থ্য । ডাক্তার । লন্ডন টাইমস নিউজ- বেগম টুয়েন্টিফোর ডট কম । ৮ আগস্টঃ

যৌনতৃপ্তি পেতে মাস্টারবেশনের দ্বারস্থ হন নারী পুরুষ সকলেই। রতিক্রীড়ায় চরম তৃপ্তি পাওয়ার ক্ষেত্রে যেমন বেশ কিছু নিয়মকানুন আছে। স্বমেহন বা মাস্টারবেশনও তার ব্যতিক্রমও নন। যদি কেউ ভেবে থাকেন, স্বমেহনের কোনও নিয়ম নেই, পদ্ধতি নেই, তাহলে ভুল করবেন। তাহলে সবশেষে হতাশাই সার। পুরুষদের থেকেও মহিলাদের এ বিষয়ে বিশেষ নজর দেওয়া উচিত।

মহিলা শরীরের গঠন বেশ জটিল। যৌনক্রিয়া যতখানি জৈবিক, তাতে তৃপ্তি পাওয়ার ক্ষেত্রে শরীরকে চেনা ও ভালবাসাও অত্যন্ত জরুরি। স্বমেহনের ক্ষেত্রে গোড়াতেই অনেকে যে ভুলটা করেন, তা হল, রতিক্রিয়ার থেকে একে আলাদা করে ফেলেন। নারী-পুরুষ যেখানে জড়িত সেখানে যেমন সফল যৌনক্রিয়ার জন্য দুজনের দায়িত্ব আছে, স্বমেহনের ক্ষেত্রে সে দায়িত্ব পুরোপুরি নিজের। নারীর চরম তৃপ্তির জন্য রতিক্রিয়ায় পুরুষকে নারীশরীরকে জাগিয়ে তুলতে দায়িত্ব নিতে হয়। স্বমেহনের ক্ষেত্রে কিন্তু কোনও পুরুষ নেই। আর তাই মহিলারা যদি চরম তৃপ্তি পেতে চান, তবে নিজেদের শরীর সম্পর্কে কয়েকটি বিষয় তাঁদের মাথায় রাখতেই হবে। তাই থাকল নিচের টিপসগুলি-

স্তনবৃন্ত হেলাফেলার নয়

স্বমেহনের ক্ষেত্রে অনেকে স্তনবৃন্তকে বিন্দুমাত্র গুরুত্ব দেন না। কিন্তু যৌনতৃপ্তি দিতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে স্তনবৃন্তই। রতিক্রিয়ায় পুরুষই দায়িত্ব নিয়ে স্তনবৃন্ত জাগিয়ে তোলে। এরফলে মস্তিষ্কের বিশেষ অংশ জাগ্রত হয়, যাতে সুখানুভূতি পান মহিলারা। অর্গ্যাজমের ক্ষেত্রে একে nipplegasm বলা হয়। তাই স্বমেহনে চূড়ান্ত তৃপ্তি পেতে যেন কোনওভাবেই স্তনবৃন্তকে হেলাফেলা না করা হয়। তা জাগিয়ে তোলা ও আনন্দের আয়োজন করার দায়িত্ব অবশ্য এক্ষেত্রে নিজেরই।
female torso with hands covering breasts

যোনি যেন শুষ্ক না থাকে

শুষ্ক যোনি রতিক্রিয়ায় বড় প্রতিবন্ধক। এক্ষেত্রেও পুরুষসঙ্গীর মুখমেহনে তা পিছল হয়ে ওঠে। কিন্তু স্বমেহনে তো সে সুবিধা নেই। তাই খেয়াল রাখতে হবে যোনি যেন কোনওভাবেই শুকনো না থাকে। পিছল করতে মুখের লালা ব্যবহার করা যেতে পারে। অথবা যদি অ্যালার্জি না থেক তবে লুব্রিক্যান্টের ব্যবহারও করতে পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

orgasm-benefits

শুধু ক্লিটোরিসে তৃপ্তি নয়

আনন্দ পেতে চটজলদি ক্লিটোরাল তৃপ্তিতেই মন দেন অনেকে। তাতে তৃপ্তি আসে ঠিকই, কিন্তু সেটুকুই সব নয়। যোনির অন্যান্য অংশেও মন দেওয়া বাঞ্ছনীয়। এতে নিজের শরীরকে এক্সপ্লোর করতে পারবেন। তাতে আনন্দের মাত্রা কয়েকগুন বাড়বে।

orgasm

অল্প পেনিট্রেশন

অনেকেই এ কাজ করতে ভয় পান। বা সামাজিক ট্যাবুর কারণে যোনিতে পেনিট্রেশন থেকে নিজেকে বিরত রাখেন। কিন্তু সত্যিই এতে ভয় পাওয়ার কিছু নেই। অল্পমাত্রায় পেনিট্রেশনে তৃপ্তি অনেকটা বেড়ে যায়। তবে এর পরিমাণ ঠিক কতটা, সেটা নিজেকেই ঠিক করতে হবে। কতটা পেনিট্রেশনে নিজের চূড়ান্ত তৃপ্তি আসছে, তা নিজেকেই বুঝে নিতে হবে।

half-dressed-beautiful-young-girl-lies-on-a-white-bed

দরকার হলে পর্ন দেখুন

যৌনতৃপ্তির আকাঙ্ক্ষা। কিন্তু শরীর জাগছে না। কী করবেন? দরকার হলে একটু পর্ন দেখুন। বা ইরোটিক কোনও আর্টিকল বা গল্প পড়ুন। যা আপনার রুচিতে মানানসই হয়। যৌনতায় পর্ন দেখা বা না-দেখা নিয়ে অনেক লেখাজোকা ছড়িয়ে আছে নেটদুনিয়ায়। শুধু মাথায় রাখুন, অতিরিক্ত যে কোনও জিনিসই খারাপ। তাই পর্নে অ্যাডিক্ট হযে পড়বেন না। কিন্তু শরীররে তন্ত্রীতে সাড়া ফেলতে, যৌনতার আনন্দের চরমে পৌঁছতে যদি গোড়াতে একটু পর্ন দেখতে হয়, তবে তা দোষের বলে ভাববেন না।

sFEM1

পরিবেশ তৈরি করুন

যৌনতার ক্ষেত্রে দম্পতিরা বিশেষ পরিবেশ তৈরি করেন। সেই পরিবেশ শরীরকে এমনভাবে জাগায়, হরমোন নিঃসরণ থেকে বিভিন্ন জৈবিক ক্রিয়া এমনভাবে নিয়ন্ত্রিত হয়, যাতে আনন্দ আসে। স্বমেহনও যেমন তেমন পরিবেশে তৈরি করবেন না। গোপনীয়তার খাতিরে যেখানে সেখানে, যেমন তেমন করে স্বমেহন আসলে যৌন হতাশারই নামান্তর। তাই ঢিমে আলো থেকে পছন্দের বিছানা, সুগন্ধীর আয়োজন থেকে হালকা গান- যা আপনার ভীষণ পছন্দের তা দিয়ে তৈরি করে ফেলুন পরিবেশ।

A sexy young woman in a swimsuit is lying on a hotel room bed at sunset

তাড়াহুড়ো নয়

যৌনতায় যেমন তাড়াহুড়ো করতে বারণ করা হয়, স্বমেহনেও সেই একই নিয়ম। সবসময় মনে রাখবেন, স্লো বাট স্টেডি উইন দ্য রেস। তাই অর্গ্যাজম পেতে তাড়াহুড়ো করবেন না। বরং নিজের শরীরকে ভালবাসুন। নিজেকেই এক্সপ্লোর করুন। স্বমেহনকে অনেকটা অ্যাডভেঞ্চার বলে মনে করুন। আর একটু একটু করে আনন্দের চরমে পৌঁছান।

77a567b82d0edc6b3e28c1471a87b965_XL

বরফের ব্যবহার

শরীরকে জাগিয়ে তুলতে কল্পনারও কোনও বিকল্প নেই। পর্ন বা বই ছাড়াও নিজের যা ইচ্ছে,  আদিরস সম্পৃক্ত কোনও কিছু ভাবা যেতে পারে। এছাড়া একটু বরফও বেশ কার্যকরী। কয়েকটা কিউব নিয়ে শরীরের কোনও অংশে যদি ঘষে দেন, তবে স্তনবৃন্ত শক্ত হয়ে ওঠে। ক্লিটোরিসও জাগ্রত হয়ে ওঠে। ফলে তৃপ্তির জন্য শরীর উন্মুখ হয়ে ওঠে।

10-Facts-About-Your-Clitoris-The-Female-Reproductive-System-MainPhoto

সঙ্গীকে দেখানো

তৃপ্তিতে আপনার শিকার করছেন। আর কেউ তা দেখছেন। এ জিনিস যদি আপনার ভাল লাগে, যদি আপনাকে দ্বিগুণভাবে জাগিয়ে দেয় তবে অবশ্যই তা করতে পারেন। দরকার হলে সঙ্গীকে দেখাতে পারেন। আর যদি সেটা অস্বস্তিকর মনে হয়, তবে আয়না তো আছেই। স্বমেহনে তৃপ্তির গোড়ার কথা নিজেকে ভালবাসা।

1452116196-guille-faingoldstocksy

আলাদা পদ্ধতি ও পজিশনের ব্যবহার

যৌনতার ক্ষেত্রে তৃপ্তি পেতে প্রায়শই দম্পতিদের আলাদা পদ্ধতি ও পজিশন ব্যবহার করতে বলা হয়। স্বমেহনেও তাই-ই নিয়ম। এক পজিশনে আটকে থাকবেন না। এক পদ্ধতিতেও নয়। যত আলাদা পদ্ধতি ব্যবহার করবেন, তত যৌনতৃপ্তির সেরা উপায়টি নিজেই খুঁজে নিতে পারবেন।

woman-on-bed_0

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar