রাশিয়ার হ্যাকারদের আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের কোর্টে অভিযোগ করা হলো


রাশিয়ার হ্যাকারদের আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের কোর্টে অভিযোগ করা হলো

লন্ডন টাইমস নিউজ- এই প্রথমবারের মতো রাশিয়ান সাইবার হ্যাকারদের মার্কিন যুক্তরাষ্ট্রের  ফেডারেল কোর্টে দোষী সাব্যস্থ করে অভিযোগ দায়ের করা হলো। কোর্টে বলা হয়েছে, রাশিয়া তাদের দুইজন ক্রিমিন্যাল হ্যাকারদের হায়ার করেছিলো এবং তারা  ইয়াহু কোম্পানির ৫০০ মিলিয়ন কাস্টমারদের গোপণ তথ্য হাতিয়ে নিয়েছিলো কিন্তু ইয়াহু সেই চুরির বিষয়ে একেবারে চেপে গিয়েছিলো।

জানা গেছে, ২০১৪ সালে রাশিয়ান সাইবার হামলাকারীরা ইয়াহুর সাইটে ঢুকে কাস্টমারদের গোপন পাসওয়ার্ড, ইমেইল, জন্মরারিখ,  সিকিউরিটি কোয়েশ্চানের উত্তর সহ সব গোপনীয় তথ্যাবলী চুরি করেছিলো। কিন্তু ২০১৬ সালের আগ পর্যন্ত ইয়াহু এই চুরির বিষয়ে গোপন রাখে।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টম্যান্ট রাশিয়ার দুই হ্যাকার ক্রিমিন্যাল  ৩৩ বছর বয়সী দিমিত্রি ডকোচোয়ান,  এবং ৪৩ বছর বয়সী ইগোর সোচানের বিরুদ্ধে এই প্রথমবারের মতো তদন্তের তথ্য প্রমাণের ভিত্তিতে অভিযুক্ত করলো।

 

এই দুই অপরাধী সেপ্টেম্বর ২০১৪ সালে এই তথ্য চুরির কাজ করেছিলো, এর আগে তারা ২০১৩ সালেও ইয়াহুর  প্রায় ১ বিলিয়ন কাস্টমারের যাবতীয় তথ্যও চুরি করেছিলো।

 

জাস্টিস ডিপার্টম্যান্ট বলছে, এই দুই অপরাধীকে রাশিয়ার সাথে চায়না এবং ইরানের সরকার স্পন্সর করেছিলো।

 

উল্লেখ্য ফেডারেল ডিপার্টম্যান্ট ২০১৬ সালের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে তদন্ত করতে গিয়ে বিস্তারিত অবগত হয়।

 

Tweet@salim1689

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar