রেগুলেটর্সদের এড়াতে উবার গোপন গ্রে বল অ্যাপসে ব্যবহার করছে বিনা অনুমতিতে


রেগুলেটর্সদের এড়াতে উবার গোপন গ্রে  বল অ্যাপসে  ব্যবহার করছে বিনা অনুমতিতে

লন্ডন টাইমস নিউজ–  বিশ্বের দেশে দেশে উবার ড্রাইভাররা যাতে আইন প্রয়োগকারি সংস্থার নজর এড়াতে পারে, সেজন্য তাদের অ্যাপসে অত্যন্ত গোপনে এক ধরনে সিগন্যাল বল- গ্রে বল  ব্যবহার করছে, অথচ  যথাযথ সংস্থাকে তা অবহিতও করেনি। এরকম তথ্য প্রমাণ দিয়ে নিউ ইয়র্ক টাইমস এক রিপোর্ট প্রকাশ করেছে।

রিপোর্টে বলা হয়েছে, উবার নিউ ইয়র্ক সহ ১৫টি মার্কিন যুক্তরাষ্ট্রের ষ্ট্যাট ছাড়াও অস্ট্রেলিয়া, প্যারিস,  চীন, বোস্টন, লাস ভেগাস, ইতালি, দক্ষিণ কোরিয়া দেশ সমূহে এই গোপন গ্রে রঙ এর বল অ্যাপসে ব্যবহার করছে, তাতে তারা আইন প্রয়োগকারী সংস্থার অবস্থান ড্রাইভারদের জানিয়ে দিচ্ছে। শুধু তাই নয়, কাস্টমারদের ক্রেডিট কার্ড তথ্যাবলী,  জিওলকেশন ডাটা,  সোশিয়াল মিডিয়া একাউন্ট ডাটা- কোম্পানি বছরের পর বছর ব্যবহার করছে এবং সিটির বাইরে অবস্থান করার সময়ে আইন প্রয়োগকারী সংস্থাকে ফাকি দিচ্ছে, যে সময় ডিসকাউন্ট ক্যাব  ফার্ম অনুমোদিত না হওয়ায়ও সতর্ক বার্তা পৌছে যাচ্ছে যথাযথভাবে নিজেদের মধ্যে।

 

নিউ ইয়র্ক টাইমসের মতে এরকম তথ্য প্রমাণ হাতে নাতে তারা পেয়েছেন।  কোম্পানি যদিও এরকম কোন কিছু করার কথা অস্বীকার করেছে। কিন্তু কোম্পানির একজন নারী মুখপাত্র এরকম এক গ্রে রঙ বল তাদের অ্যাপসে ছিলো বলে স্বীকার করেছেন।

 

উবার নারী মুখপাত্র আরো বলেন, ড্রাইভার্সরা নিরাপত্তার জন্য এবং হেনস্থা থেকে বাচার  জন্য এটা ব্যবহার করতেন। তবে তিনি জানেন না, বিশ্বের আর কোন দেশে উবার এই  সিগন্যাল ব্যবহার করে কিনা।

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar