খেলাধুলা


শেকড়ের টানে বার্মিংহামে ক্রিড়া উৎসব ১৪ আগস্ট


শেকড়ের টানে বার্মিংহামে ক্রিড়া উৎসব ১৪ আগস্ট

লন্ডন টাইমস নিউজ । ৩ আগস্টঃবাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের উদ্যোগে আগামী ১৪ আগস্ট সোমবার সকাল এগারোটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বার্মিংহামের স্মল হীথ লেজার সেন্টারে দিনব্যাপী এই ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হবে। ওইদিন সকালে ক্রীড়া উৎসব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন বার্মিংহামস্থ বাংলাদেশ মিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ জুলকার নায়েন। ক্রীড়া উৎসব সফল করতে ক্রীড়ামোদী বাংলাদেশীদের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন ক্রীড়া পরিষদ ইউকের নেতৃবৃন্দ।

 

১ আগস্ট মঙ্গলবার বিকেলে পূর্ব লন্ডনের হোয়াইটচ্যাপেল রোডস্থ একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ক্রীড়া উৎসবের বিস্তারিত বিবরনী তুলে ধরা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের জেনারেল সেক্রেটারি সাহিদুর রহমান সুহেল। বক্তব্য রাখেন ক্রীড়া পরিষদ ইউকের উপদেষ্টা কমরেড মসুদ আহমদ, প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুল হামিদ, ভাইস প্রেসিডেন্ট আমিরুল ইসলাম বেলাল ও ‘বাংলা ভয়েস’ সম্পাদক প্রাবন্ধিক মোহাম্মদ মারুফ।

 

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বিলেতে বাংলাদেশীদের ধারাবাহিক অবস্থান এখন তৃতীয়-চতুর্থ প্রজন্ম পর্যন্ত । শিকড়ের  প্রতি টান, দেশ মাতৃকার প্রতি ভালবাসার বিচারে অন্যান্য অনেক জাতি-গোষ্টি থেকে বাংলাদেশী বংশোদ্ভূতরা অনন্য। হাজার বছরের বাঙালির ইতিহাস ঐতিহ্য সাংস্কৃতিক কর্মকান্ড-তৎপরতা প্রজন্ম থেকে প্রজন্ম পর্যন্ত পৌঁছে দিতে বিলেতের প্রবাসীরা সেই সূচনাকাল থেকেই ছিলেন তৎপর, সচেতন ও সজাগ। সেই ধরাবাহিকতা রক্ষায়ই পুরানো দিনের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড নিয়েই এই ক্রীড়া উৎসব আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ক্রীড়া উৎসবের মূল উদ্দেশ্য বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের বিলুপ্ত ও বিলুপ্ত হতেচলা ঐতিহ্যের অনেক খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের পুনঃপ্রচলন এবং সেসবের প্রতি আগ্রহ সৃষ্টি করা।

 

 

লিখিত বক্তব্যে আরো বলা হয়, গত বছর প্রথমবারের মত আয়োজিত ক্রীড়া উৎসবে আবহমান বাংলার ঐতিহ্য, নানা ধরণের দেশীয় বিনোদনে ভরপুর ছিল। ব্যাপকভাবে আয়োজিত এ ক্রীড়া উৎসবে ব্রিটেনের বিভিন্ন শহর থেকে বিপুলসংখ্যক দর্শক ও অংশগ্রহণকারীর উপস্থিতি অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তুলে । এবছরের আয়োজনও ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে । খেলাধূলায় অংশগ্রহণকারীদের সংখ্যা গতবারের চেয়েও আরো বাড়বে এবং প্রতিটি ইভেন্টই প্রতিযোগিতামূলক হবে বলে আশা করছেন আয়োজকরা । বড় বড় সব শহরের প্রতিনিধিত্বের রেজিস্ট্রেশন চলছে।

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar