২০১৫ সালের ব্রিটেনের নির্বাচনে রাশিয়া ইন্টারফেয়ার করেছিলো!- ক্রিস ব্রায়ান্ট এমপি


২০১৫ সালের ব্রিটেনের নির্বাচনে রাশিয়া ইন্টারফেয়ার করেছিলো!- ক্রিস ব্রায়ান্ট এমপি

সৈয়দ শাহ সেলিম আহমেদ-লন্ডন টাইমস নিউজঃ মার্কিন যুক্তরাষ্ট্রের পর এবার লেবার দলীয় সাংসদ, সাবেক মন্ত্রী ক্রিস ব্রায়ান্ট পার্লামেন্টারি কমিটির উচ্চ পদস্থদের বৈঠকে  দাবী করেছেন, সমগ্র ঘটনাসমূহের প্রেক্ষিতে পরিষ্কার ভাবে যথেষ্ট প্রমাণাদি এই নির্দেশনা দেয় যে, ২০১৫ সালের ব্রিটেনের নির্বাচনে রাশিয়া ইন্টারফেয়ার/হস্তক্ষেপ করেছিলো।  সাবেক এই ইউরোপিয় মন্ত্রী উচু লেভেলের ঐ বৈঠকে  এমন সময় এই দাবী করলেন, যখন লেবার দলীয় আরেক সাংসদ এর আগে ২০১৫সালের নিরাপত্তা লঙ্ঘিত হওয়ার প্রেক্ষিতে রাশিয়ার ইন্টেলিজেন্স কর্তৃক সাইবার আক্রমনের বা হ্যাকিং এর শিকার হয়েছিলো বলে মনে করেন- এমন বিবৃতিও দিয়েছেন।

ক্রিস ব্যায়ান্ট এমপির মতে, পরিষ্কার তথ্য রয়েছে যে, রাশিয়া জার্মানি, ফ্রান্স, আমেরিকায় নির্বাচনে হস্তক্ষেপ করেছে, এরই প্রেক্ষিতে যথেষ্ট সন্দেহ এবং এভিডেন্স প্রমাণ করে ২০১৫ সালের নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছিলো।

তার মতে, অনেকেই সন্দেহ ও বিশ্বাস করেন যে, ইউকে, জার্মানি, ফ্রান্স, আমেরিকার নিরাপত্তা ব্যবস্থায় আঘাত করে ঢুকেছিলো রাশিয়া এবং নির্বাচনে  হস্তুক্ষেপও করেছিলো – নির্বাচনে  ম্যানিপুলেট করেছিলো।

 

ন্যাশনাল সাইবার সিকিউরিটি সেন্টারের হেড  সিয়ারান মার্টিন বলেন, অনানুষ্ঠানিকভাবে সকল পক্ষের সাথে নিরাপত্তা ইস্যুতে আলোচনা হয়েছে এবং  অনলাইনের স্পর্শকাতর বিষয় ও ডাটা প্রটেকটেড করার ব্যাপারে ব্যবস্থাও নেয়া হয়েছে।

লেবার দলের সাবেক মন্ত্রী বেন ব্রাডশো এমপি এর আগে বলেছিলেন হাইলি লাইকলি গণভোটের সময় রাশিয়া সাইবার এট্যাকের মাধ্যমে হস্তক্ষেপ করেছিলো।

উল্লেখ্য মার্কিন নির্বাচনের সময়ে ক্রেমলিন ডেমোক্রেটদের ইমেইলে ঢুকে তথ্য হাকিয়ে নিয়েছিলো বলে পত্র পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হয়েছিলো এবং ট্র্যাম্পের নির্বাচনে জয়ী করার জন্য রাশিয়া হস্তক্ষেপের যথেষ্ট তথ্যবহুল রিপোর্ট বিভিন্ন গণমাধ্যমে ইতোপূর্বে প্রকাশিত হয়েছিলো- যা এখনো আলোড়িত হচ্ছে।

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar