বাবু সুখেন সাহার মৃত্যুতে লন্ডনে শোক সভা অনুষ্ঠিত


বাবু সুখেন সাহার মৃত্যুতে লন্ডনে শোক সভা অনুষ্ঠিত

বেগম সংবাদ-   গত ৬ মার্চ সন্ধ্যায় সৈয়দপুর যুব কল্যাণ পরিষদের আয়োজনে পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডস্থ টাইমস স্কুল মিলতায়নে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের খ্যাতিমান বিএসসি শিক্ষক বাবু সূকেন কুমার সাহার মৃত্যুতে শোক সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি সৈয়দ সাদেক এর সভাপতিত্বে ও যুব সম্পাদক সৈয়দ জামিলের পরিচালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন অত্র স্কুলের প্রাক্তন ছাত্র সার্টিফাইড ইন্টারপ্রিটার, সাংবাদিক সৈয়দ জহুরুল হক।


এতে প্রয়াত শিক্ষকের জীবনের বিভিন্ন দিক এবং সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষা ক্ষেত্রে তাঁর অবদান নিয়ে আলোচনা করেন, সংগঠনের সাধারণ সম্পাদক জিয়াউল সৈয়দ, সহ-সভাপতি সৈয়দ তারেক, সৈয়দ আশফাক, সৈয়দ হোসাইন আহমদ সাজনু, মোহাম্মদ সোহেল আহমদ, সৈয়দ রয়েছ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ সাজিদুর রহমান, শেখ রেজওয়ান রহমান, ধর্ম সম্পাদক সৈয়দ শুয়াইব আহমদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাব্বির আহমদ, দপ্তর সম্পাদক সৈয়দ মামুন, সৈয়দ আতাউর রহমান, সৈয়দ সুমন আহমদ, সৈয়দ রানু মিয়া সহ অন্যান্য প্রাক্তন ছাত্রবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ জহুরুল হক বলেন, শিক্ষা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ন সময় নবম শ্রেণীতেই সাইন্্সসের শিক্ষক হিসাবে প্রয়াত শিক্ষককে পেয়েছিলাম, শাসন এবং সোহাগ দুটির সমন্বয় ছিল তাঁর মাঝে। তাঁর অক্লান্ত প্রচেষ্টার ফলেই সৈয়দপুর হাইস্কুল থেকে বিজ্ঞান বিভাগে আমরা ভাল রেজাল্ট করতে পেরেছিলাম। তিনি বলেন, একজন শিক্ষকের চাওয়া পাওয়ার একমাত্র বিষয় ছাত্রদের সফলতা, ছাত্ররা যখন শিক্ষা দীক্ষায় সফল হয় তখনই একজন শিক্ষকের মন আনন্দে ভরে উঠে। কিন্তু এত আদর মায়া মমতা দিয়ে যে সকল শিক্ষক আমাদের পথ প্রদর্শক এর দায়িত্ব পালন করেন আমরা তাঁদের জন্য কি করি, বড়জোর মৃত্যুর পর একটি শোক সভা করে দায়িত্ব আদায় করতে চাই। যুব কল্যান পরিষদের আজকের এই উদ্যোগকে স্বাগত জানান এবং শুধু মৃত্যুর পরে মূল্যায়ন না করে যে সকল শিক্ষক এখনো জীবিত আছেন, যারা অবসর জীপন-যাপন করছেন তাঁদেরকেও মূল্যায়ন এর উদ্যোগ গ্রহন করার জন্য যুব পরিষদের প্রতি আহ্বান।

 

 

সভা থেকে সৈয়দপুর হাইস্কুলে দীর্ঘদিন শিক্ষকতায় অবদান রাখার জন্য মরণোত্তর পদক এবং তাঁর পরিবার কে আর্থিক সহযোগিতা করার সিদ্ধান্ত নেয়া হয়।
এছাড়াও স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান সহ আরো যে সকল মুসলিম শিক্ষক ইহকাল ত্যাগ করেছেন তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং যারা জীবিত আছেন তাঁদের দীর্ঘায়ু কামনা করা হয়।

 

 

এদিকে সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া আলীম মাদ্রাসার অধ্যক্ষ সৈয়দ রেজওয়ান আহমদ জেলা পর্যায়ে শ্রেষ্ট শিক্ষক নির্বাচিত হওয়ায় যুব পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

 

আসছে শীগ্রই- মার্চেই প্রকাশিত হবে ইনশাআল্লাহ

লন্ডন টাইমস নিউজ-বাংলা ও ইংরেজি

আমাদের ইউটিউব ভিডিও

gif

সৈয়দ শাহ সেলিম আহমেদ’s blog

Adnnn ................................................................................. Adnnn

Beautiful Bangladesh

Ad Space

............................................................... Aaadadddd222 ............................................................... 5436 ............................................................... addtext_com ............................................................... Citygate-Advert ............................................................... pco_addv ............................................................... quick_Cover_add ............................................................... liberty_logo ............................................................... ad ............................................................... addtext_com_MjA1NzQ5MTY0ODcx ............................................................... 598689
[category_posts category="জাতীয়"]

সংবাদ আর্কাইভ

Ad11 ............................................................... Ad2222 ............................................................... Add444 copy

related stories


Skip to toolbar