৬ বছরের শিশু ধর্ষণে মহিলা পরিষদের উদ্বেগ-ক্ষোভ

প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

৬ বছরের শিশু ধর্ষণে মহিলা পরিষদের উদ্বেগ-ক্ষোভ

বেগম, পটুয়াখালী। পটুয়াখালীর ধরান্দী এলাকায় প্রতিবেশী কর্তৃক মাত্র ৬ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। সংঘটিত ওই ঘটনায় জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সংগঠনটি।

শুক্রবার সন্ধ্যায় (১৯ জুন) মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।গণমাধ্যমে প্রকাশিত খবরের বরাতে বিবৃতিতে তারা বলেন, পটুয়াখালীতে প্রতিবেশী কর্তৃক ছয় বছর বয়সী এক শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে।

জানা যায় যে, নির্যাতনের শিকার শিশুটির বাবা ব্রুনাই প্রবাসী হওয়ায় ব্যাংকে টাকা আদান প্রদানের কারণে শিশুটির মা সকালে টাকা ওঠানোর জন্য ব্যাংকে গেলে এ সময় বাড়ি খালি থাকায় ধলু নামে প্রতিবেশী বাড়িতে ঢুকে শিশুটিকে ধর্ষণ করে।

শিশুর মা বাড়ি এসে হাতনাতে ধলুকে ধরলেও সে পালিয়ে যায়। শিশুটিকে পটুয়াখালী জেনারেল হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়।

ছয় বছরের শিশুকে নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করছে পরিষদ। ঘটনার সঙ্গে জড়িতের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির এবং নির্যাতনের শিকার শিশুর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

সেইসঙ্গে এ ধরনের নৃশংস, বর্বর ঘটনা প্রতিরোধে আশুকার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে।

আর্কাইভ

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930