ধীরে ধীরে কথা বলছেন সাহারা খাতুন

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

ধীরে ধীরে কথা বলছেন সাহারা খাতুন

বেগম টুয়েন্টিফোর।চিকিৎসাধীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। তিনি হাত-পা নড়াচড়া করছেন। ধীরে ধীরে কিছুটা কথাও বলতে পারছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মজিবর রহমান।

তিনি বলেন, সোমবার বিকেলে ম্যাডামের সঙ্গে কথা হয়েছে। দু’ঘণ্টা পরপর তাকে ১০০ মিলিগ্রাম করে খাবার দেয়া হচ্ছে। এখন অবস্থা অনেকটা ভালো। প্রেসার স্বাভাবিক আছে।

একইসঙ্গে ম্যাডামকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) স্থানান্তর করা হয়েছে।

তিনি জানান, বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার চিকিৎসায় মঙ্গলবার একটি মেডিকেল বোর্ড গঠনের কথা রয়েছে। তার উন্নত চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন এই বোর্ডের চিকিৎসকরা।

৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর ও অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় অসুস্থ হয়ে গত ২ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। শুক্রবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। তবে তার করোনা পরীক্ষায় নেগেটিভ আসে।

অ্যাডভোকেট সাহারা খাতুন গত তিন মেয়াদে ঢাকা-১৮ আসনের নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার ক্ষমতায় আসার পর প্রথমে স্বরাষ্ট্র এবং পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

আর্কাইভ

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930