নয়ীম গহরের পরিবারকে আবারও প্রধানমন্ত্রীর অনুদান

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, জুন ২৬, ২০২০

নয়ীম গহরের পরিবারকে আবারও প্রধানমন্ত্রীর অনুদান

বেগম টুয়েন্টিফোর।প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা গীতিকার প্রয়াত নয়ীম গহরের পরিবারের প্রতি আবারো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি তাঁর পরিবারের সদস্যদের ৫ লাখ টাকার অনুদান প্রদান করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম আজ শুক্রবার বলেন, প্রধানমন্ত্রী পরিবারটিকে একটি প্লট অথবা ফ্লাট প্রদানের জন্যও সংশ্লিষ্ট মহলকে নির্দেশনা প্রদান করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তার কর্মকর্তাদের মাধ্যমে অনুদানের ৫ লাখ টাকা নয়ীম গহরের অসুস্থ স্ত্রী রাজিয়া গহরের উত্তরার বাড়িতে পাঠিয়ে দেন।

প্রেস সচিব বলেন, ২০১৬ সালেও নয়ীম গহরের পরিবারকে অনুদান হিসেবে প্রধানমন্ত্রী ২৫ লাখ টাকা প্রদান করেছিলেন এবং তখনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের জন্য একটি ফ্লাট অথবা প্লট বরাদ্দের নির্দেশ দেন। কিন্তু নানা জটিলতার কারণে পরিবারটি এখনও ফ্লাট বা প্লট কোনো কিছুই পায়নি। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনলে তিনি তৎক্ষণাৎ গওহরের পরিবারকে ৫ লাখ টাকা প্রদান করেন এবং একইসঙ্গে তার পরিবারকে দ্রুততার সঙ্গে একটি প্লট অথবা ফ্লাট হস্তান্তরের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন

তিনি আরো বলেন, গহর নাইমের কন্যা ইলোরা গওহর পুনরায় তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অন্তর থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনি জানান, তার ৭৬ বছর বয়সী মাতা এখন ক্যানসার এবং পারকিনসন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী।

নয়ীম গহর ২০১৫ সালের ৭ অক্টোবর ৯৩ বছর বয়েসে বার্ধক্যজনিত জটিলতায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মারা যান। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাতেই তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছিল। এর আগে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতাতেই তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল।

মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি ২০১২ সালে দেশের সর্বোচ্চ জাতীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক’-এ ভূষিত হন। মুক্তিযুদ্ধকালে তার রচিত অসংখ্য দেশাত্ববোধক গান সে সময়ের মুক্তিকামী দেশবাসীর মধ্যে সাহসের সঞ্চার করে।