মা হারালেন সাংসদ সাইফুজ্জামান শিখর

প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

মা হারালেন সাংসদ সাইফুজ্জামান শিখর

মাগুরা প্রতিনিধিমাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট সাইফুজ্জামান শিখরের মাতা, জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী, মুক্তিযুদ্ধের সংগঠক মনোয়ারা জামান (৭৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)।

আজ রবিবার বিকাল ৫টা ১৫ মিনিটে মাগুরা পশু হাসপাতালপাড়াস্থ নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক, কিডনি ও লিভার জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৫ ছেলে ২ মেয়ে নাতী নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মাগুরা আওয়ামী লীগ ও অংগ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের কাছে তিনি ছিলেন মমতাময়ী মা। আগামীকাল সোমবার সকাল ১০টায় শহরের পি টি আই মাঠে জানাজার নামাজ শেষে ভায়না পৌর গোরস্থানে তাঁকে দাফন করা হবে।

মনোয়ারা জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা মুক্তিযোদ্ধা কামান্ডসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

আওয়ামী লীগের দুর্দিনে মাগুরার রাজনীতিতে বেগম মনোয়ারা জামান নেপথ্যে থেকে দলকে সংগঠিত ও সুসংহত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাঁর স্বামী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম অ্যাডভোকেট আছাদুজ্জামান মাগুরা-২ আসন থেকে ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হন। তার বড় মেয়ে কামরুল লাইলা জলি মাগুরা-যশোর আসনের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। তার তৃতীয় পুত্র অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব ও বর্তমানে মাগুরা-১ আসনের সংসদ সদস্য।

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৪ সালে অনুষ্ঠিত মাগুরা-২ উপ নির্বাচনসহ বিরোধী দলীয় আমলের নানা সময়ে মাগুরায় রাজনৈতিক কর্মসূচিতে এসে একাধিকবার তাদের বাড়িতে থেকেছেন। এই বাড়িতে মনোয়ারা জামানের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনেক স্মৃতি রয়েছে।

আর্কাইভ

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930