জন্মদিনে গরীব অসহায়দের পাশে সেলিনা মোমেন

প্রকাশিত: ১২:৫১ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০২০

জন্মদিনে গরীব অসহায়দের পাশে সেলিনা মোমেন

বেগম সিলেট।করোনাকালে সিলেটের টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েসন (ইমজা) গৃহীত মানবিক কর্মসূচিতে এবার একাত্মতা জানালেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সহধর্মীণি সেলিনা মোমেন।

বুধবার (১৫ জুলাই) রাতে তার উপহার নিয়ে সুরমা পারে উপস্থিত হন পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল।

এসময় তিনি জানান, করোনার পুরোটা সময়ই সেলিনা মোমেন নীরবে-নিভৃতে অসহায় মানুষের জন্য সহায়তা সামগ্রি বিতরণ করে আসছেন। ইমজার ব্যতিক্রমি মানবিক কর্মসূচির বিষয়টি নজরে পড়লে ছিন্নমূল এসব মানুষের জন্য কিছু করতে চান এই সমাজহৈতষি নারী। তারই অংশ হিসেবে নিজের জন্মদিনের আনন্দটাই ভাগাভাগি করলেন সমাজের বঞ্চিত মানুষের সাথে।


বুধবার ছিল সেলিনা মোমেনের জন্মদিন। নিজের জন্মদিনের আনন্দ বঞ্চিত মানুষের মধ্যে ভাগ করে নিতে ইমজার কর্মসূচিতে জড়ো হওয়ায় ছিন্নমূল, ভবঘুরে ও পথশিশুদের জন্য একবেলার সুস্বাদু খাবার আয়োজন করেন তিনি।

বুধবার রাতের খাবার ও নানান পদের ফল পেয়ে যারপরনাই খুশি হন ছিন্নমূল মানুষেরা। তবে সরাসরি সেলিমা মোমেন না আসতে পারায় একটু মনও খারাপ হয় তাদের। খাবার খেয়ে ইমজার স্বেচ্ছাসেবকদের সাথে দেশের গান গেয়ে পররাষ্ট্রমন্ত্রীপতœী সেলিনা মোমেনকে জন্মদিনের শুভেচ্ছা জানান তারা। তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, প্রায় তিন মাস ধরে ছিন্নমূল, ভবঘুরে ও পথশিশুদের রাতে খারার দিয়ে আসছে ইমজা। একই সাথে যারা নানান ধরনের মাদকে আসক্ত বা ছোটোখাটো অপরাধে জড়িত তাদের মানসিক অবস্থার পরিবর্তন করে সমাজের মূলস্রো নিয়ে আসার প্রচেষ্টা চালাচ্ছে সংগঠনটি। তাদের এ কর্মসূচিতে অনেক সুহৃদ ব্যক্তি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। জন্মদিন, কুলখানি, ওয়ালিমাসহ পারিবারিক অনেক অনুষ্ঠানের খরচ সাংকুলনার করে সেই টাকা তুলে দিচ্ছেন বঞ্চিত এসব মানুষের খাবার ও মানসিক অবস্থার পরিবর্তনের কর্মসূচিতে।

সংগঠনের নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবকরা জানান, প্রশাসনের কর্তাব্যক্তি থেকে জনপ্রতিনিধি পর্যন্ত অনেকেই সহায়তা করছেন। অনেকে সহায়তা করে নিজের নামও প্রকাশ করতে চান না। তাদের উৎসাহেই সিলেটের বিভিন্ন সড়কে বিপথগামি পথশিশুদের সংশোধন করে জীবনের মূল¯্রােতে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে ইমজার।