সানজিদা খানমের অবস্থার অবনতি, ফের প্রধানমন্ত্রীর ফোন

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০

সানজিদা খানমের অবস্থার অবনতি, ফের প্রধানমন্ত্রীর ফোন

বেগম, ঢাকা।ঢাকা ৪ আসনের দুইবারের এমপি করোনা আক্রান্ত অ্যাডভোকেট সানজিদা খানমের অবস্থার অবনতি হয়েছে। এজন্য সোমবার সারাদিন তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ছিলেন।

জানা গেছে, তার আগে থেকে স্বাসকষ্ট আছে। এছাড়া তিনি ডায়াবেটিস ও প্রেসারের রোগী। করোনা আক্রান্ত হওয়ার পর তিনি ঠিকভাবে খাবার খেতে না পেরে আরও বেশি অসুস্থ হয়ে পড়েছিলেন। এজন্য তাকে হাসপাতালে নেয়া হয়। দিনভর চিকিৎসা শেষে বিকেলে তিনি বাসায় ফিরে যান। এরপর রাত সাড়ে আটটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সানজিদা খানমকে ফোন দিয়ে তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন।শ্যামপুর-কদমতলী থানা আওয়ামী লীগের এই সাবেক সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ৫ আগস্ট করোনায় আক্রান্ত হন। আক্রান্ত হওয়ার খবর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার খোঁজখবর নেন।

সোমবারও প্রধানমন্ত্রী তাকে ফোন দিয়ে খোঁজ নেন বলে সানজিদা খানমের পিএস হাবিবুর রহমান রোমেল জানিয়েছেন। তিনি বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর ৭ আগস্ট তার নির্বাচনী এলাকার (শ্যামপুর, কদমতলী থানাধীন ওয়ার্ড নং ৪৭, ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮ ও ৫৯) এর প্রায় সকল মসজিদে বাদ জুমা তার রোগমুক্তি কামনা করে দোয়ার আয়োজন করা হয়েছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোঁজ নেয়ার ব্যাপারটি সানজিদা খানম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেই লেখেন, ‘৮ মার্চ ২০২০ থেকে করোনা মহামারির সাথে যুদ্ধ শুরু হয়েছিল আমাদের। ৫ আগস্ট থেকে করোনার সাথে সরাসরি যুদ্ধে নতুন মাত্রা যুক্ত হলো।

যখন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোন করে আমার ও আমার পরিবারের খোঁজখবর নিলেন, তখন সাহস ও শক্তি অনেকখানিই বেড়ে গেল’।