করোনায় শিল্পীদের পাশে জার্মান চিত্রশিল্পী

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, জুন ৬, ২০২০

করোনায় শিল্পীদের পাশে জার্মান চিত্রশিল্পী

স্টাফ রিপোর্টার।করোনাকালীন এই দুঃসময়ে দেশের শিল্পীদের পাশে এসে দাঁড়িয়েছেন জার্মানির চিত্রশিল্পী দম্পতি। শিল্পী অনিল হোসেন ও নেহরিকা হোসেন মানবতার ডাকে সাড়া দিয়ে এক মহতী উদ্যোগ নেন। তারা বাংলাদেশের ১০ শিল্পীর কাছ থেকে ছবি নিয়ে ‘শিল্প কিনুন এবং শিল্পীদের জীবন বাঁচান’ শিরোনামে বিভিন্ন সামাজিক গণমাধ্যমে তা প্রচার করেন। পরে ছবিগুলো জার্মানিতে বিক্রি করেন তারা।

গত জানুয়ারিতে শিল্পী দম্পতির ঢাকা সফরকালে দুই দেশের শিল্পীদের মধ্যে সেতুবন্ধন গড়ে ওঠে। এ প্রবাসী শিল্পীর হাত ধরেই গঠিত হয় ‘বাঙালি শিল্পী গোষ্ঠী’। এ সময় তারা ৫ নারী ও ৫ পুরুষসহ ১০ জন শিল্পী বাছাই করেন, যারা ২০২১ সালে জার্মানির ব্রেমেনে শহরে গ্যালারি অনিলে একটি প্রদর্শনী করবেন। যেখানে বাংলাদেশের শিল্পীরা উপস্থিত থাকবেন। তবে তার জন্য দেশের উদ্যোক্তাদের এগিয়ে আসা প্রয়োজন।

এদিকে, জার্মানিতে ছবি বিক্রি করে যে অর্থ তারা পেয়েছিলেন, তার থেকে সবার সাধ্যমতো অর্থ দিয়ে গত ৩ জুন করোনা দুর্দশাগ্রস্ত ২৫টি পরিবারকে ত্রাণ দেওয়া হয়। এ ত্রাণ দিয়ে পরিবারগুলো কমপক্ষে ৭ দিন চলতে পারবে।এ বিষয়ে শিল্পী অনিল হোসেন বলেন, মানবতার জয় হোক, মানবতা ছড়িয়ে পড়ুক সারা বিশ্বে। মানবতা আছে বলেই এই পৃথিবীটা আজও সুন্দর।